বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন

সোনারগাঁ পৌরসভায় জাতীয় পার্টির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

৩৯৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার জাতীয় পার্টির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে সোনারগাঁ পৌরসভার ঐতিহাসিক আমিনপুর মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক বেলাল হোসেনের সঞ্চালনায় ও সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এমপির সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পার্টির চেয়ারম্যান গোলাম মুহাম্মদ কাদের এমপি।

প্রধান অতিথি জিএম কাদের তার বক্তব্যে বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের আমলে দেশে খুন, ধর্ষণ, রাহাজানির সংখ্যা বেড়ে গেছে। তিনি বলেন, জাতীয় পার্টির আমলে দেশে সুশাষন প্রতিষ্ঠিত ছিল। ব্যবসা-বাণিজ্যে ব্যপক উন্নতি সাধন হয়ে ছিল। অর্থনৈতিক ও অবকাঠামো উন্নতির পথে ছিল, আইনের শাষন প্রতিষ্টিত ছিল। এখন এগুলোর খুবই অভাব।

তিনি আরও বলেন, আমাদের খুন-ধর্ষণের সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। জাতীয় পার্টির উপর মানুষের আস্থা ও বিশ্বাস রয়েছে। সে আস্থা ও বিশ্বাসের উপর ভর করে জাতীয় পার্টি একদিন ক্ষমতায় আসবে। দেশে আইনের শাসন প্রতিষ্টিত হবে।

তিনি বলেন, বতর্মান ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি এ তিনটি দলের নাম সবার মুখে মুখে। আওয়ামী লীগ নারী নির্যাতন, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপকর্মে জর্জড়িত আর বিএনপি’র কে আসল নেতা তারা নির্ধারণ করতে পারে না। তাদের দল দিন দিন নিচে চলে যাচ্ছে। কিন্তু জাতীয় পার্টি এরশাদের দল, যা কখনো কোন অন্যায় বা দুর্নীতির সাথে আপোষ করে না। জাতীয় পার্টিতে কোন অনিয়ম ছিল না। জাতীয় পার্টি সুশাসন চায়।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি ন্যায় বিচারে বিশ্বাসী। অনেকে বলেছে এরশাদ না থাকলে জাতীয় পার্টি থাকবে না। আজকের এ উপজেলা সম্মেলনই প্রমান করে জাতীয় পার্টি কতটা শক্তিশালী দল। আমরা জাতীয় পার্টিকে একটি শক্তিশালী দল হিসেবে গড়ে তুলে আগামীতে ক্ষমতায় আসব ইনশাআল্লাহ।

জিএম কাদের আরো বলেন, সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির কমিটি ও পৌরসভা কমিটি আজ ঘোষণা করা হল। পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় জাতীয় পার্টির কমিটি গঠন করা হবে। এসময় নাগরিক কমিটির পক্ষ থেকে ডালিয়া লিয়াকতকে মেয়র পদ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে বলে জানিয়ে তাকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু বলেন, জাতীয় পার্টির এখন সময়। মানুষ দলে দলে জাতীয় পার্টিতে যোগদিচ্ছে। বর্তমান ক্ষমতাশীন সরকারী দল বলছে তারা উন্নয়ন করছে, অপরদিকে তারা নারী নর্যাতন করছে।

এরশাদ দেশে নারীদের অধিকার প্রতিষ্ঠা করেছেন। সোনারগাঁ পৌরসভা নির্বাচনে পল্লী বন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের লাঙ্গলে ভোট দিয়ে জাতীয় পার্টির মনোনীত ডালিয়া লিয়াকতকে বিজয়ী করার আহবান জানান তিনি। সোনারগাঁয়ের উন্নয়নে নারী নেতৃত্ব নিয়ে আসুন এক নতুন ধারা, উন্নয়নের ধারা বজায় রাখুন।

সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান বলেন, আমার ভাই জাতীয় পার্টির এমপি হয়েছেন তবুও আমি জাতীয় পার্টির মঞ্চে উঠিনি, আজ আমি ডালিয়া লিয়াকতকে সোনারগাঁ পৌরসভার মেয়র পদ প্রার্থী হিসেবে সমর্থন করছি নাগরিক কমিটির পক্ষ থেকে। আমি মেয়র হয়ে সমর্থন দিলাম আপনারাও জাতীয় পার্টি সমর্থন দিন।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মুহাম্মদ কাদের, মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য আসিফ শাহরিয়ার, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাঈম ইকবাল,শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শম্ভুপুরা জাতীয় পার্টির সভাপতি, এমপি খোকার সহধর্মীনী, জাতীয় মহিলা সংস্থার সোনারগাঁ শাখার চেয়ারম্যান ও সোনারগাঁ পৌরসভার মেয়র পদ প্রার্থী ডালিয়া লিয়াকত, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা জাতীয় পার্টির নব নির্বাচিত সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল, সোনারগাঁ পৌরসভা জাতীয় পার্টির নব নির্বাচিত সভাপতি এম এ জামান, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানও বিএনপির থানা সহ-সভাপতি বর্তমান জাতীয় পার্টির নবযোগদানকারী সহসভাপতি রফিকুল ইসলাম বিডিআর, পৌরসভার জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, পিরোজপুর ইউনিয়ন জাতীয় পার্টির নেতা মোঃ সাইদ সাব মিয়াসহ অন্যান্যরা।

Niyog Biggopti

Leave A Reply

Your email address will not be published.