বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন

রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

৩৬৭

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের রৌমারী উপজেলার খাটিয়ামারী সীমান্তে ভারতীয় বিএসএফ’র গুলিতে হাসিনুর রহমান ওরফে ফকির চাঁন (৩৬) নামের এক চোরাকারবারি নিহত হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) দিবাগত ভোররাতে ১০৬৩ মেইন পিলার দিয়ে চোরাইপথে বাংলাদেশি বোরো ধানবীজ ভারতের অভ্যন্তরে পাচারকালে জোড়ডাঙ্গা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে।

এসময় হাসিনুর মাটিতে লুটিয়ে পড়লে তার সহযোগীরা উদ্ধার করে রৌমারী হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হাসিনুর রহমান উপজেলার রৌমারী সদর ইউনিয়নের খাটিয়ামারী গ্রামের আবুল হাশেমের ছেলে।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত ভোররাতে খাটিয়ামারী সীমান্তের ১০৬৩ আন্তর্জাতিক মেইন পিলারের নিকট দিয়ে বাংলাদেশি বোরো ধানবীজ ভারতে পাচার করছিলেন একদল চোরাকারবারি।

এসময় বিএসএফ টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। চোরাকারবারিরা পালিয়ে আসার সময় হাসিনুর গুলিবিদ্ধ হয়। সেখানেই সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তার সহযোগীরা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে জামারপুর ৩৫ বিজিবি’র ব্যাটালিয়ন কমান্ডার এসএম আজাদ বলেন, রাত আনুমানিক ২টার দিকে ২৫-৩০ জনের একটি দল আড়কি নিয়ে সীমান্তের অভ্যন্তরে প্রবেশ করলে বিএসএফ তাদেরকে লক্ষ্য করে গুলি করে।

এতে হাসিনুর নামের এক ব্যক্তির মৃত্যু হয়। আমরা বারবার গ্রামবাসিকে সীমান্তের অপারে যাওয়া নিষেধ করে আসছি এবং স্থানীয় জনপ্রতিনিধিদেরকেও বলা হয়েছে।

রৌমারী থানা অফিসার ইনর্চাজ মোন্তাছের বিল্লাহ বলেন, খবর পেয়ে নিহত হাসিনুরের লাশ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Niyog Biggopti

Leave A Reply

Your email address will not be published.