বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন

বাসাজ পুরস্কার প্রদানে প্রতিবেদনসমূহ বিচারক মণ্ডলীর নিকট হস্তান্তর ও ঢাকা মহানগর কমিটির মতবিনিময় সভা

১৯৬

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ সাংবাদিক জোট (Journalist Alliance Foundation of Bangladesh)এর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কার্যনির্বাহী কমিটির সদস্যদের মত বিনিময় সভা এবং বাসাজ পুরস্কার ২০১৯ এর প্রাপ্ত প্রতিবেদনসমূহ বিচারক মণ্ডলীর নিকট হস্তান্তর করা হয়েছে।

সোমবার বিকাল ৩:০০ ঘটিকায় বাংলাদেশ প্রেস কাউন্সিলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ সাংবাদিক জোটের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দেশ টিভির প্রধান সম্পাদক সুকান্ত গুপ্ত অলক।

বাংলাদেশ সাংবাদিক জোটের সহ সম্পাদক তানজিদ ইমাম তিতুমীরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাধীনতা সাংবাদিক পরিষদের সভাপতি বরুন ভৌমিক নয়ন, বাংলাদেশ সাংবাদিক জোটের সাধারণ সম্পাদক ও দৈনিক বজ্রশক্তির সম্পাদক এসএম সামসুল হুদা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ সাংবাদিক জোটের ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি গোলাম মোহাম্মদ ফারুকী, সাধারণ সম্পাদক আলামিন শেখ, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি আবু হানিফ হৃদয়, সাধারণ সম্পাদক মো. শাহজালাল ও আগত অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারের নিবন্ধিত ফাউন্ডেশন হিসেবে দেশের গণমাধ্যম কর্মীদের কল্যাণে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সাংবাদিক জোট।

এ সময় নেতৃবৃন্দ এই ফাউন্ডেশনকে এগিয়ে নিতে পারস্পরিক সহযোগিতার উপর গুরুত্বারোপ করেন এবং এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। প্রধান অতিথি সুকান্ত গুপ্ত অলক তার বক্তব্যে সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও সৃজনশীলতার উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বাসাজ পুরস্কার ২০১৯ এর জন্য আবেদনকারী সাংবাদিকদের প্রতিবেদন বিচারকমণ্ডলীর নিকট হস্তান্তর করা হয়। পরে অতিথিদের সাথে ফাউন্ডেশনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটির সদস্যদের পরিচিতি ও ফটোসেশন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কার্যকরি কমিটির নাম ঘোষনা করা হয়। অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন বিশিষ্ট কবি, উপস্থাপক এ্যাড. শিমুল পারভীন।

Niyog Biggopti

Leave A Reply

Your email address will not be published.