বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন

ফরিদপুরের গট্টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী মহিউদ্দিন

৩৮৩

নিজস্ব প্রতিবেদক:
ফরিদপুরের আসন্ন সালথা উপজেলার গট্টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী বিশিষ্ট সমাজকসেবক ও সাংবাদিক এস এইচ এম মহিউদ্দিন। আসন্ন নির্বাচনে প্রতীক প্রত্যাশিত ব্যক্তিদের তালিকায় তরুণ তুর্কী মহিউদ্দিনের নামও অনেকটা জোড়ে সোড়েই শোনা যাচ্ছে।

স্থানীয় তরুণ, যুবা, প্রবীণসহ সব শ্রেণি-পেশার মানুষের মুখে মুখে ছড়িয়ে পরেছে তার সমাজসেবামূলক বিভিন্ন কর্মকান্ডের কথা। অনেকেই বলছেন মহিউদ্দিনের মত তরুণ তুর্কী প্রকৃতপক্ষে সমাজের মানুষের জন্য কল্যাণে কাজ করার জন্য যোগ্য। অতএব তাকে প্রতিনিধিত্ব করার সুযোগ দেয়া উচিত। সাধারণ মানুষের চিন্তার সঙ্গে একাত্ম প্রকাশ করে মহিউদ্দীনও সমাজের এলাকার মানুষের জন্য কিছু করতে আগ্রহ প্রকাশ করেছেন। এজন্য আসন্ন গট্টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াইয়ে অংশ নেয়ার সিদ্ধান্ত তিনি। যদি তাকে মনোনয়ন দেয়া হয় তাহলে সে সম্মানের যথাযথ মর্যদা রক্ষার চেষ্টা করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।

জানা যায়, ২৪ বছর বয়সী তরুণ এসএম মহিউদ্দিন ১৯৯৭ সালে ফরিদপুর জেলার সালথা উপজেলার গট্টী ইউনিয়নের বাগবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। লেখাপড়ার হাতে খড়ি স্থানীয় গট্টী স্কুলে। ফরিদপুর থেকে এসএসসি পাশ করেন। এরপর ঢাকায় এইচএসসি এবং আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন ঢাকা সরকারি আলিয়া মাদ্রাসা থেকে অনার্স পাস করেন।

“মেধাবী ছাত্রনেতা মহিউদ্দিন, ছাত্র অবস্থা থেকেই লেখাপড়ার পাশাপাশি সমাজসেবামুলক কর্মাকান্ডে নিজেকে সম্পৃক্ত করেন। তখন থেকেই মাটি ও মানুষের অধিকার রক্ষায় তাদের পাশে থাকার লক্ষে কাজ করতে শুরু করেন। নিজের পড়াশোনার পাশাপাশি নিয়মিতভাবে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেন তিনি। সুখে দুঃখে মানুষের পাশে দাঁড়াতে পারলেই তার আনন্দ। সেই আনন্দকে আরও বাড়িয়ে দিতে তিনি নিজ এলাকার জনপ্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখেন মহিউদ্দিন।”

মহিউদ্দীন ব্যক্তিগতভাবে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা দক্ষিণের বংশাল থানাধীন ৩৩ নং ওয়ার্ডে সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মেডিকেল ইউনিট সাধারন সম্পাদক এবং বিএফএস এর সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত থেকে নিয়মিতভাবে সমাজসেবা করে যাচ্ছেন তিনি।

মহিউদ্দিনের কর্মী-সমর্থকরা জানান, সামাজিক কর্মকান্ডের পাশাপাশি কর্মজীবনে সাংবাদিক হিসেবে পেশাজীবন শুরু করেন। সাংবাদিক পেশার ধারাবাহিকতায় বর্তমানে একটা অনলাইন পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বিপদে-আপদে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে তিনি সদা তৎপর। সার্বক্ষণিকভা সেবামূলক কাজকর্ম যুক্ত থেকেই তার সময় পার হয়।

সমাজসেবার ক্ষেত্রে স্বাস্থ্যসেবাকে অধিকতর গুরুত্ব দিয়ে থাকেন মহিউদ্দীন তার রাজনৈতিক জীবনের ব্যক্তিগত যোগ্যতা এবং অভিজ্ঞতায় জনগণের সাথে সম্পর্কেও বন্ধন অটুট রাখতে চান বলে জানান মহিউদ্দিন। এ লক্ষে ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গট্টী ইউনিয়নে নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচনে জনগণের ভোট ও সমর্থন কামনাও করেন তিনি।

Niyog Biggopti

Leave A Reply

Your email address will not be published.