বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন

ছেলেকে ২৮ বছর বন্দি করে রাখার অভিযোগে মা গ্রেফতার!

২৯০

পুত্রসন্তানকে ২৮ বছর ধরে ফ্ল্যাটে তালাবন্ধ করে রেখেছেন, এই সন্দেহে মাকে গ্রেফতার করল পুলিশ। উদ্ধার হওয়ার পর দেখা যায়, সেই ৪১ বছর বয়সি ‘ছেলের’ মুখে দাঁত প্রায় নেই, ঠিকমতো কথা বলার ক্ষমতা পর্যন্ত নেই। শরীরে আঘাতের চিহ্নও একাধিক।

এই ঘটনা সুইডেনের স্টকহোম শহরের। স্টকহোম পুলিশের মুখপাত্র ওলা ওস্টের্লিং জানিয়েছেন, সেই মাকে স্বাধীনতা হরণ এবং শারীরিক ক্ষতি করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। যদিও সত্তরোর্ধ্ব ওই নারী সকল অভিযোগ অস্বীকার করেছেন।

সূত্র জানায়, ১২ বছর বয়সে পুত্রসন্তানের স্কুলে যাওয়া বন্ধ করে দেন ওই নারী। তখন থেকেই বন্দি হয়ে আছে সে। সম্প্রতি ওই ছেলে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে যেতে হয় নারীকে। তখনই এক আত্মীয় বন্দি ছেলের দেখা পান। ছেলেটি এখন হাসপাতালে ভর্তি, তবে তার আঘাত আশঙ্কাজনক নয় বলে জানা গেছে।

এদিকে, যে আত্মীয়টি ছেলের খোঁজ পান, তিনি জানিয়েছেন, যে ঘরে ছেলেটি বন্দি ছিল সেটিতে মূত্র, কাদা এবং ধুলায় ভর্তি। পচা গন্ধ থেকে তার মনে হয়েছে, কখনও ওই ঘর পরিষ্কার করা হয়নি। তিনি আরও জানিয়েছেন, আমি জানতাম ওর মা বরাবরই ওকে নিয়ন্ত্রণ করে আসছে, কিন্তু তা এই মাত্রায় ভাবতেই পারিনি।

Niyog Biggopti

Leave A Reply

Your email address will not be published.